Up next


বরিশালের খায়রাবাদ সেতু এখন মৃত্যুফাঁদ | Barishal Khayrabad Setu Akhon Mithuphath | Sohel Molla

8 Views
Md Sohel Molla
1
Published on 18 May 2020 / In Film & Animation

সড়ক ও জনপদ কর্তৃপক্ষের তদারকির অভাবে বরিশাল শহরের দক্ষিণপ্রান্তের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতু সংলগ্ন খায়রাবাদ সেতু রাতের বেলা যানবাহন চলাচল ক্রমশই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সেতুটি ২৪টি লাইটপোস্টের সকল বাতি দীর্ঘদিন ধরে বিকল থাকার কারণে যেকোন সময়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সেতু লাগোয় বাসিন্দা ও পরিবহন সংশ্লিষ্টরা জানান, বিষয়টি সম্পর্কে সড়ক ও জনপদ কর্তৃপক্ষ অবহিত থাকলেও কার্যকরী কোন উদ্যোগ নিচ্ছেনা। এমনকি সেতু ইজারাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণের আবেদন করা হলে তাতেও কোন সুফল আসছে না। ফলে রাতের বেলা সেতুটির পরিবেশ ভুতুরে বলে অভিযোগ রয়েছে। সরেজমিনে দেখা গেছে, পুরো সেতু জুড়ে কোনো বৈদ্যুতিক আলো সরবরাহ নেই। সন্ধ্যার অন্ধকার নামার পর দপদপিয়া সেতু থেকে চলাচলকারী জনসাধারণ আতংক নিয়েই চলাফেরা করতে বাধ্য হচ্ছেন। স্থানীয় বাসিন্দারা অভিযোগ কহরে, আলো না থাকার সুযোগে সেতুর ওপর জমায়েত ঘটে আশেপাশের এলাকার অন্ধকার প্রিয় মাদক ব্যবসায়ী ও মাদকসেবী চক্রের। তাছাড়া পুলিশেরও কোনো নজরদারি না থাকার কারণে রাতের আঁধারে সেতু এলাকায় এক শ্রেণির বখাটে আর ছিনতাইকারীর স্বর্গরাজ্যে পরিণত হয়। যার ফলে দপদপিয়া সেতুতে ঘুরতে আসা বিনোদন পিয়াসীরা পায়ে হেঁটে সেতু পার হলে অথবা কেউ ছোট যানবাহনে (ব্যাটারিচালিত অটোরিকশা, টেম্পু ও মোটরসাইকেল) যাতায়াত করলে তাদের সর্বস্ব লুটে নেয়া হচ্ছে।

সূত্রমতে, সড়ক পথে বরিশাল-ঝালকাঠি-নলছিটি-পটুয়াখালী-কুয়াকাটসহ পাঁচ জেলার গুরুত্বপূর্ণ পর্যটন স্পটে যাতায়াতের পথ দপদপিয়া সেতু সংলগ্ন খায়রকবাদ সেতু বৈদ্যুতিক আলোহীন ঘুঁটঘুঁটে অন্ধকার বিরাজ করায় সাধারণ পথচারীরা গাড়ির নিচে চাঁপা পড়ে যেকোনো সময় বড়ধরনের দুর্ঘটনার শিকার হতে পারে। সূত্রে আরও জানা গেছে, প্রায় আড়াই বছর আগে আব্দুর রব সেরনিয়াবাত সেতু ও খায়রাবাদ সেতুর বিদ্যুৎ সরবরাহ লাইন বিচ্ছিন্ন করে প্রায় আড়াই লাখ টাকার বৈদ্যুতিক তার চুরি করে নিয়েছে সংঘবদ্ধ চোরচক্র। এরপর থেকে আব্দুর রব সেরনিয়াবাত সুতুর বৈদ্যুতিক লাইন সচল করা হলেও সচল করা হয়নি খায়রাবাদ সেতুর লাইটপোস্ট গুলু যার ফলে সবগুলো লাইটপোস্টের আলো সরবরাহ বন্ধ হয়ে রয়েছে।

Join us on facebook:

Sohel Molla Facebook : https://www.facebook.com/sohelmollabsl

Sohe Molla Page: https://www.facebook.com/sohelmollabsl25/

Priyo Barishal Page: https://www.facebook.com/barishalpriyo/

Follow us on twitter: https://www.twitter.com/sohelmollabsl

Follow us on Instagram: https://www.instagram.com/sohelmollabsl/

Show more
0 Comments sort Sort By

Up next